মুন্সীগঞ্জের দেওভোগে রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি

1613380230444মো. নাজির হোসেন:
মুন্সীগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের পূর্ব দেওভোগ গ্রাম। এ গ্রামের চলাচলের একমাত্র রাস্তার ৩ ফুট ভিতরে রয়েছে পল্লী বিদ্যুৎতের একটি খুঁটি। এর ফলে এ রাস্তায় যানবাহন ও লোকজন চলাচলে অনেকেরই সমস্যা হচ্ছে। মুন্সীগঞ্জ শহরের নতুন কোর্ট এলাকা হতে দেওভোগ বাজার যাওয়ার আগে পৌর পানির পাম্প সংলগ্ন এলাকায় রয়েছে এই পল্লী বিদ্যুৎতের খুঁটিটি।

রাস্তার মাঝে এই বিদ্যুৎতের খুঁটিটি থাকায় এ পথটি এখন বিপদজনক হয়ে উঠেছে চলাচলের ক্ষেত্রে। যদি কোন কারণে কোন ধরণের ধাক্কায় এ বিদ্যুৎতের খুঁটিটি ভেঙ্গে পড়ে তবে বড় ধরণের দুর্ঘটনার আশংকা করছে এখানকার মানুষ।

এদিকে এ রাস্তাটি হচ্ছে সব মিলিয়ে ১২ ফুট। আর ১২ ফুট রাস্তার মাঝের ৩ ফুট ভিতরে অবস্থান করছে পল্লী বিদ্যুৎতের এই খুঁটিটি। যার কারণে প্রতিদিনই এই রাস্তায় গাড়ি চলাচলে সমস্যা দেখা দিচ্ছে। এই অবস্থা বছরের পর বছর বিরজমান থাকায় রাস্তাটি নিয়ে এখন এলাকাবাসীর যাতায়াতের পথে একমাত্র গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

এই রাস্তা দিয়ে প্রতিদিন অটো রিকশা, ইজিবাইক, রিকশাসহ অনেক সময়ে ভারি যানবাহনও চলাচল করে এ রাস্তাটি দিয়ে। ফলে রাস্তায় ভিতরে ফুঁটি থাকার কারণে বড় ধরণের দূর্ঘটনার আশংকা করছেন এলাকার লোকজন।

স্থানীয় এলাকাবাসীরা জানান, মুন্সীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের এই রাস্তাটি দিয়ে খুব সহজেই নতুন কোর্ট এলাকায় যাওয়া যায়। পশ্চিমাঞ্চলের একাধিক উপজেলার লোকজনরা নতুন কোর্ট এলাকায় যাওয়ার লক্ষ্যে শর্টকার্ট হিসেবে সব সময়ে এ পথটি বেছে নেন বলে জানা গেছে।

তাই রাস্তাটি মুন্সীগঞ্জ শহরতলীর মধ্যে একটি গুরুত্বপূর্ণ রাস্তা হিসেবে বিবেচিত হয়ে থাকে সকলের কাছে। এছাড়া অনেক সময়ে এ পথে অবৈধ লাইসেন্স বিহীন যানবাহন পুলিশের চোখকে ফাঁকি দিতে বেপরোয়াভাবে গাড়ি চালায় বলে অভিযোগ উঠেছে।

এই রাস্তা দিয়ে যাতায়াতের সময় যেসব সরকারি প্রতিষ্ঠান পরে, সেগুলো হচ্ছে নতুন কোর্ট, জেলা পরিষদ, এসপি অফিস, এলজিইডি, সিভিল সার্জন, সার্কিট হাউজ, সুইমিংপুল, ডায়েবটিকস হাসপাতাল ও মুন্সীগঞ্জ পৌরসভা।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎতের ডিজিএম মো. শফিউল আলম জানান, গুরুত্বপূর্ণ রাস্তায় যদি খুঁটি থাকে। জনগণের সমস্যা হয়। তাহলে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here