সিরাজদিখানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

185470_image_url_sirajdikhan PHOTO 21-02-2021 মাতৃভাষা দিবস পালনপ্রভাতফেরি, পুষ্পার্ঘ অর্পণ, শপথ, আলোচনা সভা, চিত্রাঙ্কন-হাতেরলেখা প্রতিযোগিতা ও রক্তদানের মধ্য দিয়ে সারাদেশে ন্যায় সিরাজদিখানেও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
শনিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চবিদ্যালয়ের শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ঢল নামে প্রশাসনের কর্মকর্তা থেকে শুরু করে সাধারণ মানুষের।

প্রথমে শহীদ বেদিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের নেতৃত্ব পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন। এরপর মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহি বি চৌধুরীর পক্ষে বিকল্পধারার আহ্বায়ক শাহ আলমাসের নেতৃত্বে উপজেলা বিকল্পধারা, উপজেলা ভাইস চেয়ারম্যান মইনুল হাসান নাহিদের নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা, সিরাজদিখান থানা পুলিশ, হাসাড়া হাইওয়ে থানা পুলিশ, আওয়ামী লীগ ও সহযোগি সংগঠন, বিএনপি ও অঙ্গসংগঠন,

সিরাজদিখান প্রেসক্লাব, উপজেলা অফিসার্স ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে রচনা, চিত্রাঙ্কন, হাতেরলেখা প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

রোববার সকাল ৮ টা থেকে ইছাপুরা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়। সকাল সাড়ে ৯টায় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী অধরা আফরিন সুইটি, ২য় স্থান অধিকার করে ৫ম শ্রেণির ছাত্র শাফিউন আযম ও ৩য় স্থান অধিকার করে ৪র্থ শ্রেণির ছাত্র রায়হান সাকিব অন্তু।

2অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির সহ-সভাপতি পারভিন বেগম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসাদুজ্জামান তালুকদারের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক সাবিনা ইয়াছমিনের সঞ্চালনায় বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here