সিরাজদিখানে শহীদ মিনারে জুতা পায়ে বেদিতে

received_1155736454910195আরিফ হোসেন হারিছ :

সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নের রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ বেদিতে আ’লীগ নেতা ও বালুচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু বকর সিদ্দিক জুতা পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। এমনি অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে এ ঘটনা ঘটে সিরাজদিখানে। জুতা পায়ে ফুল দেওয়ায় সিরাজদিখান উপজেলা জুড়ে সমালোচনার ঝড় ও মুক্তিযোদ্ধাদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, সিরাজদিখানে উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অবস্থিত শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা প্রশাসনের সঙ্গে আবু বকর সিদ্দিক শ্রদ্ধা জানাতে যান। এ সময় তিনি জুতা পায়ে শহীদ মিনারের বেদিতে উঠে পুষ্প মাল্য অর্পণ করেন। ছবিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

2এতে মুক্তিযোদ্ধা ও এলাকার লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। একাধিক মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন আবু বক্কর সিদ্দিক লক্ষ শহীদের রক্তের উপর আঘাত করেছে।

এ ব্যাপার আলহাজ্ব আবু বকর সিদ্দিক বলেন, আসলে তাড়াহুড়া ও ধাক্কাধক্কির ভিতরে এটা অনিছাকৃত ভুল, মানুষ মাত্রই ভুল। আমরা শ্রদ্ধা জানাতই এতো কষ্ট করে রাতের বেলা গিয়েছি। আমরা শ্রদ্ধাবোধ নিয়েই শহীদ মিনার যাই। মনের অজান্তে একটা ভুল হতেই পারে।

এ বিষয়ে সিরাজদিখান উপজলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জানান, সে যে জুতা পায়ে শহীদ মিনার উঠেছে তা আমাদের চোখে পড়ে নাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here