পতাকা দিবসে সমাবেশ অনুষ্ঠানে মৃণাল কান্তি দাস

logo png-full-sizeনিজস্ব প্রতিবেদক:

মুন্সীগঞ্জে মুজিবর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে পতাকা দিবস উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে মুন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট চত্বরের মুক্তিযুদ্ধ ভাষ্কর্যের সামনে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ ও কৃষকলীগের এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসকে স্মরণ করে প্রধান অতিথির ভাষণ দেন মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।
তিনি বলেন, অগ্নিঝরা মার্চে বাংলাদেশের স্বাধীনতার সব গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক ঘটনাপ্রবাহ সংগঠিত হয়েছে।

১৯৭১ সালের আজকের এই দিনে জাতীয় পতাকা প্রথম উত্তোলন করা হয়। সেদিন জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে একটি জাতি-রাষ্ট্রের সূচনা হয়েছিল।

তারপর ৭ মার্চের ভাষণে বঙ্গবন্ধু স্বাধীনতার পরোক্ষ ঘোষণা দেন। ৭ মার্চ শুধু বাঙালি জাতির জন্য মুক্তির ভাষণ নয়, এটি একই সঙ্গে সারা পৃথিবীর মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা।

এ কারণেই জাতিসংঘ ৭ মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল- মাহমুদ বাবু, জেলা ছাত্রলীগের সাবেক ছাত্রলীগের সভাপতি গোলাম মাওলা তপন, মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিনা হক কল্পনা, জেলা যুবলীগের সহ-সভাপতি মো. মোয়াজ্জেম,

মুন্সীগঞ্জ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মকবুল হোসেন, পঞ্চসার ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জাহিদ হাসান, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক আপন দাস, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান শরীফ,

সদর থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম পলাশ, বিশিষ্ট শিল্পপতি গোলাম কিবরিয়া, মুন্সীগঞ্জ শিল্পাঞ্চল শ্রমিকলীগের সভাপতি আবুল কাশেম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here