আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস

IMG_20210316_193336মো. নাজির হোসেন

আগামীকাল বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। দিনটি উদযাপন উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন নানা কর্মসূচী গ্রহণ করেছে।

এদিন সূর্যোদয়ের সাথে সাথে মুন্সীগঞ্জ পৌরসভার চত্তরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হবে। সকাল সাড়ে ৯টার দিকে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা এবং বেলুন উড়ানো হবে।

সকাল সোয়া ১০টায় আনুষ্ঠানিক ভাবে কেক কাটা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী গ্রহণ করা হয়েছে। সকাল সাড়ে ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি ভবনে আলোচনা সভার আয়োজন করেছে জেলা প্রশাসন।

এ ছাড়া মুন্সীগঞ্জ পৌরসভা কার্যালয়ের ছাদে আতশবাজি ও শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর উপর আলোকচিত্র প্রদর্শনী হবে। জেলা তথ্য অফিস বঙ্গবন্ধুর উপর গুরুত্বপূর্ণ স্থানে তথ্য ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করবে।

মুন্সীগঞ্জ জেলখানা ও হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হবে। জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থান ও প্রতিষ্ঠানে যেমন জেলা প্রশাসকের কার্যালয়,

জেলা জজকোর্ট ভবন, পুলিশ সুপারের কার্যালয়, জেলখানা, সিভিল সার্জন কার্যালয়, পৌরসভা ভবন, গণপূর্ত, এলজিআরডি ভবন সমূহে আলোক সজ্জা করা হয়েছে এ উপলক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here