পঞ্চসারের আদারিয়াতলা-বনিক্যপাড়ার রাস্তা খানাখন্দে ভরা (ভিডিওসহ)

IMG_7849মোহাম্মদ সেলিম ও সাগর মাহমুদ:

মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের আদারিয়াতলা-বনিক্যপাড়ার ইটের এ রাস্তাটি বর্তমানে খানাখন্দে ভরা। আদারিয়াতলা গ্রাম্য ছোট্ট বাজার থেকে ইটের এ রাস্তাটি একে বেঁকে চলে গেছে বানিক্যপাড়ার প্রধান সড়কের দিকে।

এ গ্রামে যাওয়ার একাধিক লিংক রোড রয়েছে। কিন্তু সেই লিংক রোডের রাস্তাগুলোও বর্তমানে ভাঙ্গাচুরা অবস্থা বিরাজ করছে। এর ফলে এ পথে কোন ধরণের যানবাহন আসতে চায় না বলে গ্রামবাসীরা নানা রকমের অভিযোগ করছে।

জানা যায়, এ এলাকার বৃহৎর ও ভবিষৎ চিন্তা করে বিগত বছরে পঞ্চসার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সফি আহমেদ আদারিয়াতলা থেকে বনিক্যপাড়া পর্যন্ত জমির হালটকে সেই সময়ে মাটির কাঁচা রাস্তায় রূপ দেন। সেই সময়ে এ রাস্তা তৈরি করতে গিয়ে গ্রামবাসীর বিভিন্ন বাঁধার মুখে পড়েন সফি আহমেদ। কিন্তু তিনি তাঁতে দমে যাননি।

বরং স্থানীয়ভাবে পুলিশের সহযোগিতায় তিনি সেই সময়ে এ রাস্তা তৈরি করতে সক্ষম হন। সেই সময়ের এ রাস্তাটিতে বর্তমানে এর আশপাশের বসতিসহ দূর দূরান্তের সকল মানুষ সুফল ভোগ করছে। এর পরবর্তি পর্যায়ে এটি ইটের রাস্তায় রূপ পায়।

কিন্তু সেই ইটের রাস্তাটি বর্তমানে বিভিন্ন স্থানে ভেঙ্গে ভেঙ্গে গর্তে রূপ নিয়েছে। রাস্তাটি এবরো থেবরো হয়ে গেছে। এক কথায় এ রাস্তা দিয়ে বর্তমানে চলা দায় হয়ে দাঁড়িযেছে। তাই এলাকাবাসী এ রাস্তা দ্রুত পাকাসহ সংস্কারের দাবি তুলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here