শুভ জম্মদিন আলহাজ্ব মোঃ মহিউদ্দিন

13329444_589713434524342_1949868126837968692_oশরমিতা লায়লা প্রমিঃ

আজ ১০ মে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান, বঙ্গবন্ধুর চীফ সিকিউরিটি অফিসার, মুক্তিযুদ্ধে ঢাকা জেলা মুজিব বাহিনীর অধিনায়ক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মহিউদ্দিন ( সাবেক এম.পি) এর  ৭৯ তম জম্মদিন। তিনি ১৯৪২ সালের এইদিনে মুন্সীগঞ্জ জেলাধিন সদর উপজেলার অধিন মুন্সীগঞ্জ পৌরসভার কোর্টগাঁও নামক গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্ম গ্রহন করেন।

তার পিতা হাজি ওসমান গনি সাহেব ছিলেন তৎকালীন মহকুমা আদালতের মুক্তার এবং মা মালুদা বেগম ছিলেন একজন আদর্শবান গৃহিণী, পিতা মাতার আদর স্নেহে লালিত-পালিত কিশোর মোঃ মহিউদ্দিন ছিলেন একজন ডানপিটে এবং ক্রীড়ামোদী ও সাহসী যুবক। স্কুল কলেজ জীবন থেকেই ছাত্র রাজনীতিতে  জড়িত ছিলেন।

ছিলেন ঢাকা ইউনিভারসিটি ইকবাল হল ছাত্র সংসদের ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং ঢাকসুর সদস্য। তৎকালীন ডাকসুর ভিপি প্রবীণ আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী তোফায়েল আহাম্মেদ এম.পি এর সাথে তার গভীর সম্পর্ক ছিল।সেই সুত্রে এবং বঙ্গবন্ধুর একান্ত ইচ্ছায় তিনি বঙ্গবন্ধুর একান্ত নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত হন।

বঙ্গবন্ধুর পাশে থেকে দেখে তিনি রাজনীতির পরিপক্ষতা অর্জন করেন, বঙ্গবন্ধুকে খুনিরা হত্যার পর মোঃ মহিউদ্দিনকে খুনিরা জেল খানায় বন্ধি করে রাখেন। সেই জেলেই তার পাশের কামরায় থাকা জাতীয় চার নেতাকে খুনিরা গুলি করে হত্যা করে। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফেরত আসলে মোঃ

মহিউদ্দিন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে পরেন, ১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে  তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরও তার ফলাফল বাতিল করে পরবর্তীতে বি এন পি প্রার্থীকে পুনঃনির্বাচনে নির্বাচিত করে নেয়।

তিনি ১৯৮১ সালে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন এবং ১৯৯১ সালে জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। অধ্যাবদি তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। তিনি বর্তমানে জেলা পরিষদের দুই বারের নির্বাচিত চেয়ারম্যান পদেও দায়িত্বরত আছেন।

বর্ণিল রাজনৈতিক জীবনের অধিকারী মুন্সীগঞ্জের লৌহ মানব, বঙ্গবন্ধু মহিউদ্দিন খ্যাত এই মহান নেতার আজ ৮০তম জম্মদিন, দেশের ভয়াবহ করোনা ভাইরাস বিস্তাররোধে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশনামতে সকলের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহবানে প্রিয় নেতার জম্মদিন আনুষ্ঠানিক ভাবে না করার সিদ্ধান্ত নেওয়া হয়।

তাই প্রিয় নেতার জম্মদিনে অভিনন্দন ও শুভেচ্ছা জানান জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ মোঃ লুৎফর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক অ্যাড. সোহানা তাহমিনা, অ্যাড. আবুল কাসেম, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ,

 সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরু, মিরকাদিম পৌরসভার সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহীন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহাম্মেদ, সাবেক জেলা শ্রমিক লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ টি এম দেলোয়ার হোসেন,

আওয়ামী লীগ নেতা ইফেল খন্দকার, মিরকাদিম পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মিলন প্রমুখ, সকলে প্রিয় নেতার জন্য দোয়া করেন মহান আল্লাহ তায়ালা যেন প্রিয় নেতাকে সুস্থতা ও দীর্ঘ জীবনদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here