টঙ্গীবাড়ীতে সরকারি জায়গায় নালা ভরাটে মানববন্ধন

mnews-groupসাগর মাহমুদ ও সাইদুর রহমান:

টঙ্গীবাড়ির কাঠাদিয়া শিমুলিয়া ইউপি আ’লীগ’র সভাপতি ও প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার ও সরকারি নালায় মাটি ভরাটের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এখানকার তিন গ্রামের কয়েক হাজার পরিবারের ১হাজার একর কৃষি জমির পানির নালা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল।

এর ফলে তিনটি গ্রামের ফসলী জমির কোটি কোটি টাকার ফসল ক্ষতির আশংকা করছেন জমির মালিকরা। কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ৬ ও ৮ নং ওয়ার্ডের ইউপির পাকা সড়কের দুইপাশের নালজমি ভরাট করে সরকারি ও সড়ক দখল করে পাকা দেওয়াল তৈরী করা হয়েছে।

মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়নের কল্যান শিং গ্রামের উত্তর দিকের সরকারি নালা ও জমি মাটি ভরাট করা হয়েছে। আর টঙ্গীবাড়ী উপজেলার আলদি গ্রামের এ অংশের নালা ও সেতুর ভেতর দিয়ে পানি প্রবাহের অংশের স্থানে মাটি ভরাট করা হয়েছে।

তাতে এখানে কৃষি কাজে ব্যবহারের সবটুকু পানি প্রবাহ বন্ধ হয়ে গেছে। মানববন্ধনকারীরা ফসলি জমির পানি প্রবাহের নালা খুলে দেয়ার জোর দাবী জানিয়েছে।

টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন জানান, তারা আবেদন করেছে বিষয়টি জেনে জানানো যাবে। তবে বিষয়টি চেয়ারম্যান নিজেই সমাধান করতে পারেন। তবে এটার সমাধান রাতারাতি করা যাবে না, সময় লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here