অবশেষে মুন্সীগঞ্জে মুন্সীকান্দিতে বিএনপি নেতা উজির আলী গ্রেফতার (ভিডিওসহ)

IMG-20210713-WA0044নিজস্ব প্রতিবেদক:

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দির মুন্সীকান্দি ও উত্তর বেহেরকান্দি এবং দক্ষিণ বেহেরকান্দিতে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় এজাহারভুক্ত অন্যতম আসামী উজির আলী সরকারকে পুলিশ গ্রেফতার করেছে। উজির আলী হচ্ছে এখানকার শীর্ষতম বিএনপির নেতা। তিনি একটি রাজনৈতিক দলের ছত্রছায়ায় এখানে বছরের পর বছর সংঘর্ষের উত্তাপ ছড়িয়ে যাচ্ছেন। এবার প্রথমবারের মতো তিনি গ্রেফতার হলেন।

তার বিরুদ্ধে

১১ জুলাই মোল্লাকান্দি ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ৮নং ওয়ার্ড সদস্য স্বপন দেওয়ান বাদি হয়ে অন্যতম আসামী হিসেবে তার বিরুদ্ধে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। আর মামলা দায়ের দুই দিনের মধ্যে মুন্সীগঞ্জ সদর থানার পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। সে মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি এলাকার মৃত কালু সরকারের ছেলে।
গ্রেফতারকৃত আসামী উজির আলী সরকার মুন্সীগঞ্জ সদর থানার থানার ১২নং মামলার আসামী। আর মুন্সীগঞ্জ সদর থানার মামলা নং হচ্ছে ২১।

গত বুধবার থেকে শুক্রবার ৯ জুলাই পর্যন্ত তিনদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি ও উত্তর-দক্ষিণ বেহেরকান্দির তিন গ্রামে দফায় দফায় সংঘর্ষ হয়। এ মামলার প্রধান আসামী হচ্ছেন মোল্লাকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। এখানে ৭৮ জনকে আসামী করে মামলা দায়ের করা হচ্ছে। এখানে মুলত ইউপি নির্বাচনে আধিপত্য বিস্তারের লক্ষ্যে সংঘর্ষে তাপমাত্রা ছড়ানো হয়।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মো. আবু বকর সিদ্দিক বলেন, অত্র মামলার আয়ূ সহ থানা পুলিশের একটি দল উজির আলী সরকার কে ঢাকা থেকে গ্রেফতার করে। ঘটনার পর থেকে ওই এলাকায় পুলিশ মোতায়েন আছে। এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। অভিযান অব্যাহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here