মুন্সীগঞ্জে ঢিলাঢালা লকডাউন

mnews-groupমোহাম্মদ সেলিম:

মুন্সীগঞ্জে শুক্রবার ২৩ জুলাই সারাদিনের কঠোর লকডাউন পরিস্থিতি ছিল ঢিলাঢালা ভাব। ঈদের একদিন পরে কঠোর লকডাউনে মুন্সীগঞ্জ বেশিরভাগ বিপনি বিতান বন্ধ ছিল।

mnews-eid-wishমুন্সীগঞ্জ শহরের ভোরের কাঁচা বাজারে লোকজনের উপস্থিতি প্রতিদিনের মতো একই রকম ছিল। তবে বেশিভোগ পাইকারি বিক্রেতাদের মুখে মাস্ক দেখা যায়নি। মাস্কের বিষয়টি তারা তেমন একটা পত্তা দিচ্ছে না। তাই তারা মাস্ক ব্যবহার করছেন না।

মুক্তারপুর সেতুর ঢাল থেকে মাওয়া, ঢাকা ও নারায়ণগঞ্জে যাওয়ার জন্য মিশুক অটো ও সিএনজি চালকদের হাক ডাক দিতে দেখা যায়। এখান থেকে অনাসায়ে ঐসব গন্তব্যে যাওয়া যায়।

ধলাগাঁও বাজার থেকে দীঘিরপাড় বাজারের সব কিছুই প্রতিদিনের মতো খোলা ছিল। আজ শুক্রবার দীঘিরপাড় বাজারে সাপ্তাহিক হাটও বসেছে। সেখানে সব ধরণের জিনিস বিক্রি হয়েছে। এখানে পুলিশ তদন্ত কেন্দ্র থাকলেও পুলিশের ভূমিকা ছিল রহস্যজনক। তাতে লকডাউনের বিধিমালা উপেক্ষিত হয়েছে। এখানে জরুরী ভিত্তিতে মোবাইল কোর্ট থাকা প্রয়োজন।

এ বাজার থেকে কয়েক ট্রলার ভর্তি করে টিনেজাররা ঈদ উৎসবে নদী ভ্রমণে বের হয়েছে। সাথে ছিল সাউন্ড বক্স। তারা নৃত্যের তালে তালে এখানে নদী ভ্রমণ করেছেন। কয়েক ছেলেপুলের কারোর মুখে নেই মাস্ক। এভাবে এখানে এ পরিস্থিতি চললে করোনার ভয়াবহতা আরো বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here