বৈরি আবহাওয়ায় শিমুলিয়া-বাঙলাবাজার নৌরুটে ফেরি চলাচল ৩ঘন্টা পর চালু

 

বৈরি আবহাওয়ায় শিমুলিয়া-বাঙলাবাজার নৌরুটে ফেরি চলাচল ৩ঘন্টা পর চালুবৈরি আবহাওয়ার কারনে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বন্ধের ৩ঘন্টা পর ফেরি চলাচল আবারো শুরু হয়েছে। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে নদীতে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় নৌরুটে ফেরি সচল করে ঘাট কর্তৃপক্ষ। এর

আগে দুপুর ১২টার দিকে তীব্র স্রোত ও প্রবল বাতাসে নদী উত্তাল হতে শুরু করলে দূর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছিলো।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈরি আবহাওয়ার কারনে নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাসে সকাল থেকে থেমে থেকে ফেরি চলাচল করছিলো।

দুপুরে নদী উত্তাল থাকায় দূর্ঘটনা এড়াতে ফেরি চলাচল দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত ৩ঘন্টা ফেরি বন্ধ রাখার পর আবারো সচল করা হয়েছে।

বর্তমানে নৌরুটে ৪টি রোরো ও ৩টি মিডিয়াম মিলিয়েছে ৭টি ফেরি চলাচল করছে। ফেরি বন্ধের সময় শিমুলিয়াঘাটে ও বাংলাবাজার আটকে পরা সাড়ে ৬শতাধিক যানবাহনকে পর্যায়ক্রমে এখন পারপার করা হবে।

এদিকে এর আগে আজ বৃহস্পতিবার সকাল হতে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে নৌরুটের সচল ৭টি ফেরিতে শতশত যাত্রী, ব্যাক্তিগতগাড়ি পারাপার হতে দেখা যায়।

সকাল থেকে প্রতিটি ফেরিতে ঢাকা মুখী যাত্রীদের চাপ ছিলো বেশি। ঘাটের অভিমুখে পুলিশের চেকপোস্ট ও ঘাট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হলেও যাত্রীরা নানা অজুহাত দেখিয়ে পারাপার করছিলো। অসুস্থতা, টিকা গ্রহন ছাড়াও গাড়িতে সরকার প্রতিষ্ঠানের ভূয়া স্টিকার লাগিও চলাচল করছিলো অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here