মুন্সীগঞ্জে এক তরুণীর মহতী উদ্যোগ

239828454_273272937577636_4421026450479655956_nনিজস্ব প্রতিবেদক:

‘দিন টি হোক পথচারী শিশু ও এতিমদের জন্য’এই আশা নিয়ে একজন তরুণী মহতী উদ্যোগ নিয়ে এগিয়ে আসেন। তার এ সহযাত্রায় আরো এগিয়ে আসেন মুন্সীগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজের কিছু তরুণ তরুনীরা।

আজ সোমবার এগিয়ে আসার পথযাত্রায় পথচারী ও এতিম বাচ্চাদের পাশে একাকার হয়ে মিশে যান। অনেকই তাদের অবহেলা মনে করেন। কিন্তু এই শিক্ষার্থীরা তাদেরকে সাথে নিয়ে আজকের দিনটি উপভোগ করেন।

মুন্সীগঞ্জের শর্মা হাউজ রেস্টুরেন্ট এ ৩৫জন বাচ্চাকে নিয়ে দুপুরে আহার করেন তারা। আর কিছু খাবার পথচারিদের মাঝে বিতরণ করেন।

এখানে অনেকেই নিজ অর্থ ও আবার অনেকে পরিশ্রম দিয়ে তাদের সাথে ছিলেন। তাদের মধ্যে অনেকে সামনে থেকে ও পিছন থেকে সাহায্যের হাত বাড়িয়েছেন। এভাবেই শুরু হোক আত্ন মানবতার কাজ।

এটা নয় তাদেও কোনো সংগঠন। তারা শুধু চায় এই অসহায় মানুষ গুলোর পাশে কিছু সময় হলেও থাকতে। তাদের মধ্যে কয়েকজন ছিলো-তায়েবা, ঐশি, সায়মা, ফিহা, ইয়ামিন, সাইদুল, ফয়সাল ও সাজিদ।

এই বিষয়ে উদ্যোগতা তায়েবা আমাদের জানান, পথ শিশু ও এতিমদের অবহেলা না করে নিজ সামর্থ্য অনুযায়ী পাশে থাকব। এই শিশুদের জন্য সামনে আরো কিছু করবো। সবাইকে পাশে থাকার আহ্বান জানাই এ কাজে।

এমন একটি বেলা সবারই হক তাদের জন্য। যারা সমাজে অবহেলিত যারা আমাদের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে ছিলেন সবাইকে ধন্যবাদ জানান তিনি।

এ বিষয়ে ফয়সাল বলেন, প্রধানমন্ত্রীর অঙ্গীকার নিরক্ষরতা দূরীকরণে পথ শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here