গজারিয়া শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থায় ব্যস্ত সময় কাটাচ্ছে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ

mnews-groupমুকবুল হোসেন:

গজারিয়া উপজেলায় প্রাথমিক ,মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা ব্যবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষের অত্যন্ত ব্যস্ত সময় পার হচ্ছে বলে দাবি করছেন একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান। শনিবার ১১ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত একাধিক প্রাথমিক বিদ্যালয় ,মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে দেখা যায় ,

পোড়াচক বাউশিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোহাম্মদ হানিফ মিয়া জানান মহামারী করোনা কালীন সময় দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার পরে রবিবার ১২ সেপ্টেম্বর স্কুল খোলা হচ্ছে। শিক্ষা বোর্ড কর্তিক নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবস্থা বাস্তবায়নে স্কুল ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে একাধিক কমিটির লোকজন কাজ করছে দিনরাত।

শিক্ষার্থীদের কে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম সম্পূর্ণ করতে ভ্রাম্যমান একাধিক জায়গায় হাত ধোয়ার ব্যবস্থা শরীরের তাপমাত্রা নির্ণয়ের আধুনিক যন্ত্রপাতি সহ পরিষ্কার পরিছন্নতা কাজে দিনরাত কাজ করছে ব্যবস্থাপনা

পরিচালনা কমিটির একাধিক লোক। অপরদিকে বৈদ্যারগাঁও হাজী কেরামত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম মতামত প্রকাশে জানান শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদিসহ সর্বাধুনিক এবং পরিষ্কার পরিচ্ছন্নতার শতভাগ পরিবেশ বজায় রেখে রবিবার থেকে শিক্ষা কার্যক্রম চালু করা হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাকির হোসেন জানান উপজেলাধীন সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় শতভাগ নিশ্চিত করণ সহ পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য নোটিশ করা হয়েছে। কোন শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে স্বাস্থ্য সুরক্ষা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here